শেয়ার করেও জিতুন

+
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিজীবন, রাজনৈতিক ও রাষ্ট্রীয় কর্মজীবন সম্পর্কিত বিষয়াবলি।
+
১ ডিসেম্বর ২০২০ রাত ১২টা থেকে প্রতিদিন ২৪ ঘণ্টার জন্য একটি করে কুইজ প্রিয় অ্যাপ ও quiz.priyo.com ওয়েবসাইটে পাওয়া যাবে।
+
কুইজে অংশ নিতে https://mujib100.gov.bd অথবা https://quiz.priyo.com ওয়েবসাইট অথবা প্রিয় অ্যাপ (ডাউনলোড লিংক https://dl.priyo.com) এর যেকোনো একটি মাধ্যমে নিবন্ধন করে অংশ নিতে হবে।
+
কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হলে আপনার একটি অ্যাকাউন্ট থাকতে হবে, যেটাকে বলা হচ্ছে নিবন্ধন বা রেজিস্ট্রেশন। অর্থাৎ নিবন্ধনের মাধ্যমে আপনার একটি নিজের অ্যাকাউন্ট থাকবে, যেটি ব্যবহার করে আপনি বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজসহ বিভিন্ন কুইজে অংশ নিতে পারবেন। নতুন করে অ্যাকাউন্ট খোলা ছাড়াও ফেসবুক আইডি বা ইমেইল দিয়ে লগ ইন করলে সয়ংক্রিয়ভাবে অ্যাকাউন্ট ক্রিয়েট হবে। পরবর্তীতে আবশ্যিক তথ্যগুলো দিয়ে অ্যাকাউন্টের প্রোফাইল কমপ্লিট করতে হবে।
+
নিবন্ধনের জন্য https://mujib100.gov.bd অথবা https://quiz.priyo.com ওয়েবসাইটে গিয়ে অ্যাকাউন্ট ক্রিয়েট করুন এবং আপনার সম্পর্কে আবশ্যিক তথ্য দিয়ে প্রোফাইল সম্পূর্ণ করুন। এ ছাড়াও ফেসবুক বা ইমেইল আইডি দিয়ে লগ ইন করে অ্যাকাউন্ট ক্রিয়েট করা যাবে। একইভাবে মোবাইলে প্রিয় অ্যাপ-এ নিবন্ধন করতে চাইলে প্রথমে অ্যাপটি (ডাউনলোড লিংক: https://dl.priyo.com) ইনস্টল করে নিন। এবার অ্যাকাউন্ট ক্রিয়েট করুন এবং আপনার সম্পর্কে আবশ্যিক তথ্য দিয়ে প্রোফাইল সম্পূর্ণ করুন। অথবা ফেসবুক বা ইমেইল দিয়ে লগ ইন করুন।
+
আপনি যে পোস্ট অফিসের অধীনে বসবাস করেন, সেই পোস্ট অফিসের কোড নম্বর প্রয়োজন। আপনার যদি পোস্ট কোড জানা না থাকে, তাহলে আপনার পোস্ট অফিসের নাম দিয়ে গুগলে সার্চ দিন।
+
অ্যাড্রেস লাইন ১-এ আপনার বর্তমান ঠিকানা বিস্তারিত লিখুন। যদি স্থান সংকুলান না হয়, তাহলে বাকি ঠিকানা অ্যাড্রেস লাইন ২-এ লিখুন।
+
মোবাইল নম্বর সঠিকভাবে দিন। তারপরেও ওটিপি না পেলে কিছুক্ষণ অপেক্ষা করে পুনরায় চেষ্টা করুন।
+
ওটিপি কোড দ্রুত ব্যবহার করুন। মনে রাখবেন, ওটিপি কোডের মেয়াদ মাত্র দুই মিনিট।
+
স্প্যাম বক্স দেখুন। কিছুক্ষণ অপেক্ষা করেও না পেলে আরও একবার চেষ্টা করুন।
+
আপনার স্পষ্ট ছবি আপলোড করুন। ঝাপসা/একাধিক ব্যক্তি সম্বলিত ছবি গ্রহণযোগ্য নয়। যেকোনো JPG, JPEG, PNG ফাইল গ্রহণযোগ্য। আপলোডকৃত ছবি অটো ৩২০x৩২০ রেজুলেশনে সেট হয়ে যাবে।
+
আপনার ইন্টারনেট সংযোগটি সক্রিয় কি না, যাচাই করুন।
+
মাস-তারিখ-সাল ফরম্যাট অনুসরণ করে আবার চেষ্টা করুন। অথবা পাশের ক্যালেন্ডার ক্লিক করে নির্বাচন করে জন্ম তারিখ সাবমিট করুন।
+
কুইজের ওয়েবসাইটে (https://quiz.priyo.com/) বা প্রিয় অ্যাপে লগ ইন করার চেষ্টা করুন। সফলভাবে লগ ইন করতে পারলে বুঝবেন, সম্পন্ন হয়েছে।
+
বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশ নেওয়ার জন্য সব তথ্য সম্পূর্ণ ও সঠিকভাবে দিতে হবে। কুইজে অংশগ্রহণ করার জন্য অনুগ্রহ করে নিজের সব সঠিক তথ্য দিয়ে আপনার অ্যাকাউন্ট কমপ্লিট করুন। কেননা কমপ্লিট প্রোফাইল অথবা সঠিক তথ্য ছাড়া বিজয়ী হলেও পুরস্কারের জন্য বিবেচনা করা সম্ভব হবে না।
+
অ্যাকাউন্ট থাকলে নতুন করে অ্যাকাউন্ট করতে হবে না। পুরাতন অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করলেই হবে।
+
প্রিয় অ্যাপে যে নম্বর ব্যবহার করে অ্যাকাউন্ট ওপেন করেছেন, তা পরিবর্তনযোগ্য নয়। একই নম্বর ব্যবহার করুন। অপারগতায় নতুন নম্বর ব্যবহারে অন্য একটি অ্যাকাউন্ট ওপেন করুন।
+
আপনি হয়তো অন্য কোনো মোবাইল নম্বর ব্যবহার করেছিলেন। যদি তা হয়, তাহলে নতুন নম্বর যুক্ত করা সম্ভব না, সেই নম্বরটি অ্যাপে লিখুন। তারপরও সম্ভব না হলে জিমেইল অথবা ফেসবুক অপশন ক্লিক করে থেকে লগ ইন করুন।
+
আপনি যদি অ্যাকাউন্ট ক্রিয়েট করতে না চান, তাহলে আপনার ফেসবুক বা ইমেইল আইডির মাধ্যমে লগ ইন করতে পারেন।
+
আপনি যদি আপনার বর্তমান ইমেইল বা জিমেইল অ্যাকাউন্ট থেকে প্রিয় অ্যাপ বা ওয়েবসাইটে লগ ইন করতে চান, তাহলে ‘Sign in with google’ অপশনে ক্লিক করুন। অথবা আপনি যদি নতুন করে অ্যাকাউন্ট ক্রিয়েট করতে চান, তাহলে 'ক্রিয়েট অ্যান অ্যাকাউন্ট' অপশনে ক্লিক করুন।
+
প্রিয় অ্যাপ বা ওয়েবসাইটে লগ ইন অপশনে গেলে ‘Continue with Facebook’ বাটনে ক্লিক করুন, স্বয়ংক্রিয়ভাবে লগ ইন হয়ে যাবে। এবার আপনার সম্পর্কে আবশ্যিক তথ্য দিয়ে কুইজে অংশ নিন।
+
পারবেন। সেক্ষেত্রে রেজিস্ট্রেশনের সময় আপনার নিজের বিস্তারিত তথ্য সঠিকভাবে দিতে হবে।
+
না। প্রতিদিন যেকোনো একটি মাধ্যম (অ্যাপ অথবা ওয়েবসাইট) ব্যবহার করে কুইজে অংশ নিতে পারবেন। আপনি শুধু অ্যাপ ব্যবহার করেও কুইজের উত্তর দিতে পারবেন। আবার ওয়েবসাইটের মাধ্যমেও উত্তর দিতে পারবেন।
+
হ্যাঁ, প্রতিদিন ফলাফল জানা যাবে। প্রিয় অ্যাপ, ওয়েবসাইট (quiz.priyo.com), ফেসবুক পেজ ‘Priyo’ (facebook.com/priyolife) ও গ্রুপ ‘Priyo Quiz’ (facebook.com/groups/priyoquiz)-এর মাধ্যমে জানতে পারবেন।
+
আপনি প্রতিদিন একবার অংশগ্রহণ করতে পারবেন। এভাবে ১০০ দিন অংশ নেওয়ার সুযোগ রয়েছে।
+
প্রতিদিন ১০০ জন বিজয়ী নির্বাচিত হবেন। প্রথম পাঁচজন পাবেন পাঁচটি আকর্ষণীয় স্মার্টফোন এবং এ পাঁচজনসহ অন্য ৯৫ জনের সবাই পাবেন ১০০ জিবি করে মোবাইল ডাটা। ১০০ দিন পর্যন্ত যারা কুইজে অংশগ্রহণ করে সঠিক উত্তর দিবেন, তাদের সবার মধ্য থেকে লটারির মাধ্যমে ১০০ জনকে নির্বাচিত করা হবে এবং পুরস্কার হিসেবে প্রত্যেকে পাবেন একটি করে ল্যাপটপ। এক্ষেত্রে সর্বাধিক সংখ্যক সঠিক উত্তরদাতাদের বিজয়ী হওয়ার সম্ভাবনা বেশি।
+
প্রতিদিনের কুইজ শেষে পরিপূর্ণ স্বচ্ছতার স্বার্থে কম্পিউটারাইজড পদ্ধতিতে সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হবে।
+
১০০ দিন ধরে যারা বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশগ্রহণ করে সঠিক উত্তর দিবেন, তাদের সবার মধ্য থেকে লটারির মাধ্যমে ১০০ জনকে নির্বাচিত করা হবে এবং পুরস্কার হিসেবে প্রত্যেকে পাবেন একটি করে ল্যাপটপ। এক্ষেত্রে সর্বাধিক সংখ্যক সঠিক উত্তরদাতাদের বিজয়ী হওয়ার সম্ভাবনা বেশি।
+
প্রতিদিনের পুরস্কার বিজয়ীদের প্রদত্ত তথ্য যাচাই শেষে তাদের নিজ নিজ ঠিকানায় পুরস্কার পাঠানো হবে।
+
হ্যাঁ, পারবেন।
+
১ ডিসেম্বর ২০২০ থেকে শুরু হয়ে এই কুইজ চলবে পরবর্তী ১০০ দিন, অর্থাৎ ১০ মার্চ ২০২১-এ কুইজ প্রতিযোগিতা শেষ হবে।
+
প্রতিটি কুইজের উত্তর দেওয়ার জন্য সময় পাওয়া যাবে ২৪ ঘণ্টা।
+
কুইজ বিষয়ে নিয়মিত আপডেটের জন্য প্রিয়’র ফেসবুক পেজ (facebook.com/priyolife) ও প্রিয় কুইজের ফেসবুক গ্রুপে (facebook.com/groups/priyoquiz) চোখ রাখুন।
+
না, যেকোনো একটি মাধ্যমে রেজিস্ট্রেশন করলেই কুইজে অংশ নিতে পারবেন।
+
যেকোনো একটি মাধ্যমে রেজিস্ট্রেশন করলেও আপনি ওয়েবসাইট ও অ্যাপ-এর যেকোনো একটি ব্যবহার করে কুইজে অংশ নিতে পারবেন।
+
যেকোনো একটি মাধ্যমে রেজিস্ট্রেশন করলেও আপনি ওয়েবসাইট ও অ্যাপ-এর যেকোনো একটি ব্যবহার করে কুইজে অংশ নিতে পারবেন।
+
প্রিয় অ্যাপ আপডেট করুন। এর পরেও না হলে অ্যাপ আনইনস্টল করে আবার ইনস্টল করুন।
+
আপনার ফোনের মডেল ও ব্রাউজারের নাম আমাদের জানান। একই সাথে আপনার ইন্টারনেট কানেকশন সক্রিয় কিনা তা নিশ্চিত হোন।
+
প্লে-স্টোর থেকে প্রিয় অ্যাপ আপডেট করুন।
+
না। কুইজে অংশগ্রহণের জন্য কোনো টাকা দরকার হবে না। কেউ যদি এই কুইজ-সম্পর্কিত কোনো বিষয়ে আপনার কাছে টাকা দাবি করে তাহলে তার নাম ও ফোন নম্বরসহ আমাদের বিস্তারিত ইনবক্স করুন।
+
একটি ডিভাইস ব্যবহার করে একটি কুইজে শুধু একবার অংশগ্রহণ করা যাবে।
+
আপনার মোবাইলের যেকোনো ব্রাউজারে quiz.priyo.com ওয়েব অ্যাড্রেস ব্যবহার করে কুইজে অংশ নিতে পারবেন।
+
https://dl.priyo.com/ -এই লিংক ক্লিক করুন। সফল না হলে স্ক্রিনশটসহ বিস্তারিত জানান।
+
অ্যাপের নিচের অংশে ‘ব্রেন’ আইকনে ক্লিক করুন।
+
ওয়েবসাইটের ‘সকল কুইজ’ সেকশনে ক্লিক করুন।
+
না, কুইজে অংশগ্রহণ করার কোনো বয়সসীমা নেই। যেকোনো বয়সের যে কেউ অংশ নিতে পারবেন।
+
যে কারো ডিভাইস থেকে কুইজে অংশ নিতে পারবেন। তবে নিবন্ধনের জন্য আপনার ছবি ও বিস্তারিত পরিচয় ব্যবহার করতে হবে।
+
Profession-আপনার পেশা, Organization-কর্মস্থল অথবা শেষ শিক্ষা প্রতিষ্ঠানের নাম, Skill- আপনার দক্ষতার বিষয়। এই অপশন তিনটি বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশগ্রহণের জন্য আবশ্যিক নয়। তবে সম্ভব হলে পূরণ করুন।
+
হ্যাঁ, পারবেন।
+
কুইজে অংশ নিয়ে বিজয়ী হওয়ার পাশিপাশি ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’-এর যেকোনো তথ্য বন্ধুদের সঙ্গে শেয়ার করেও জিতে নিতে পারেন বাড়তি পুরস্কার। প্রতি সপ্তাহে লটারির মাধ্যমে বিজয়ীদের নির্বাচিত করা হবে। বিস্তারিত- https://quiz.priyo.com/share-n-win/
আয়োজনে:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্​যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি

সহায়তায়:

শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন

স্ট্র্যাটেজিক পার্টনার:

তথ্য মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ

বাস্তবায়ন সহযোগী:

প্রিয়.কম

পাওয়ার্ড বাই
নলেজ পার্টনার
কর্পোরেট পার্টনার
টেলিকম পার্টনার

© ২০২০ প্রিয় ॥ সর্বস্বত্ব সংরক্ষিত